এসেক্সে খেলার প্রস্তাব পেয়েছেন তামিম

tamim

চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্সে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে খেলার প্রস্তাব পেলেন তামিম ইকবাল। আসছে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে তামিমকে দলে চায় এসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাব। যারা টি-টোয়েন্টি খেলে এসেক্স ঈগলস নামে।

জানা গেছে, চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম দুই ম্যাচে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি ও ৯৫ রানের ইনিংস দুটির পরই তামিমকে প্রাথমিকভাবে আগ্রহের কথা জানায় এসেক্স। এরপর এগিয়েছে কথাবার্তা। ইতিমধ্যে তামিমকে আনুষ্ঠানিক চুক্তিপত্রও পাঠানো হয়েছে।

এমনিতে এই প্রস্তাবে চুক্তিপত্রে তামিমের সই না করার কারণ নেই। তবে তার জন্য সিদ্ধান্ত নেওয়া সহজ হবে না ব্যস্ততা ও ঠাসা সূচির কারণে। টি-টোয়েন্টি ব্লাস্টের সময়টায় জাতীয় দলের খেলা নেই। তবে তার শরীরটা যে বিশ্রাম পাচ্ছে না খুব একটা!

প্রায় দুই মাস দেশের বাইরে থাকার পর মাত্রই ফিরছেন দেশে। ন্যাটওয়েস্ট টি-টোয়ন্টি ব্লাস্ট শুরু হচ্ছে আগামী ৭ জুলাই। ওখানে খেললে দেশে ফেরার পরই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ। এরপর দক্ষিণ আফ্রিকা সিরিজ। এত খেলার ধকল শরীর কতটা নিতে পারবে, সেটি ভাবনার বিষয়। তবে সব দিক ভেবেও তামিম সুযোগটি হাতছাড়া করলে সেটিই হবে বিস্ময়।

ঈগলসের অধিনায়ক রায়ান টেন ডেসকাট। খেলতে রাজী হলে তামিম সঙ্গী হিসেবে পাবেন অ্যালেস্টার কুক, রবি বোপারা, আসহার জাইদি, জেমস ফস্টারদের। কাউন্টি ক্লাবটির ঘরের মাঠ চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ড।

এর আগে ২০১১ সালে ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টিতে খেলেছিলেন তামিম। নটিংহ্যামশায়ারের হয় সেবার সুযোগ পেয়েছিলেন ৫টি ম্যাচ খেলার। এবার হয়ত সুযেগ থাকছে আরও বেশি ম্যাচ খেলার।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফাইনালের আগ পর্যন্ত তৃতীয় সর্বোচ্চ রান করেছেন তামিম। ৪ ইনিংসে ৭৩.২৫ গড়ে করেছেন ২৯৩ রান।

 

Leave a Reply